,

ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে খনকারী পাড়ায় সুন্নী মহা সম্মেলন

স্টাফ রিপোর্টার : প্রচন্ড ঝড় বৃষ্টি উপেক্ষা করে নবীগঞ্জ শহরে খনকারী পাড়া ঐতিহাসিক পাক দরবার শরীফের উদ্যোগে সহস্রাধিক মুসল্লী ও আশেকানদের উপস্থিতিতে পবিত্র ঈদে মিলাদুন নবী (সাঃ) সুন্নী মহা সম্মেলন ২০২২ইং গত ২৪ অক্টোবর মঙ্গলবার দুপুর থেকে মধ্যরাত পর্যন্ত সুষ্টভাবে সম্পন্ন হয়েছে।
৩৬০ আউলিয়ার সরদার হযরত শাহ্ জালাল (রহঃ) এঁর অন্যতম সফরসঙ্গী হযরত শাহ্ চেরাগ কুতুব উদ্দীন আউলিয়া ( কুতুব শাহ্) ( রহঃ) এঁর খনকারীপাড়া পাক দরবার শরীফের উদ্যোগে ৮ম বার্ষিক সুন্নী মহা সম্মেলন নবীগঞ্জ বাজারস্থ মদিনা মসজিদে উক্ত মাহফিল সম্পন্ন হয়েছে।
প্রচন্ড ঝড় বৃষ্টির জন্য পূর্ব নির্ধারিত স্থান শেরপুর রোডস্থ করিম রেষ্ট হাউজের সামনে লাইটেস স্ট্যান্ড থেকে স্থান পরিবর্তন করে শহরের মদিনা মসজিদে উক্ত মিলাদ মাহফিলে শতশত সুন্নী জনতার উপস্থিতি ছিল লক্ষণীয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামীক ফাউন্ডেশন কর্তৃক নির্বাচিত পূণ্যভূমি সিলেট বিভাগের শ্রেষ্ঠ ইমাম ও হবিগঞ্জ কেন্দ্রীয় সুন্নী জামে মসজিদের সম্মানিত খতিব, বিশিষ্ট লেখক ও গবেষক আলহাজ্ব হযরত মাওলানা আল্লামা মুফতি আব্দুল মজিদ পিরিজপুরী সাহেব। বিশেষ অতিথি হিসেবে বয়ান পেশ করেন, হবিগঞ্জ দারুচ্ছুন্নাহ কামিল (এম,এ) মাদরাসার মুহাদ্দিস মুফতি মোহাম্মদ আব্দুল আলী কাদেরী সাহেব, বিশিষ্ট আলেমেদ্বীন হযরত মাওলানা ক্বারী শাহ্ রুকন উদ্দীন আশরাফী সাহেব, পাক পাঞ্জাতন দরবার শরীফ, অষ্টগ্রাম, কিশোরগঞ্জসহ দেশ বরেণ্য ওলামায়ে কেরামগণ। অনুষ্ঠানের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন উক্ত পাক দরবার শরীফের খাদেম মোহাম্মদ শাহ্ নূর হোসেন চৌধুরী সোহান।


     এই বিভাগের আরো খবর